আন্দোলনকারীদের ওপর গুলি চালানো যুবলীগ কর্মী গ্রেপ্তার

Photo of author

By Nahid

শেয়ার করুন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন
চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর একে-৪৭–সদৃশ অস্ত্র গুলি করেন যুবলীগ কর্মী সুলাইমান বাদশা।

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকারীদের ওপর একে-৪৭–সদৃশ অস্ত্র দিয়ে গুলিবর্ষণকারী এক যুবলীগ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর নাম সুলাইমান বাদশা। আজ বৃহস্পতিবার নোয়াখালীর সোনাইমুড়ী থানার নদনা ইউনিয়নের কালুয়াই এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব-৭ চট্টগ্রামের সহকারী পরিচালক (গণমাধ্যম) শরীফ উল আলম প্রথম আলোকে বলেন, গোপন তথ্যের ভিত্তিতে খবর পেয়ে নোয়াখালীর সোনাইমুড়ী থেকে ছাত্র আন্দোলনকারীদের ওপর একে-৫৭–সদৃশ অস্ত্র দিয়ে গুলিবর্ষণকারী সুলাইমান বাদশাকে গ্রেপ্তার করা হয়েছে। গত ৪ আগস্ট নগরের কোতোয়ালি থানার নিউমার্কেট এলাকায় যুবলীগ কর্মী সুলাইমান বাদশা ছাত্র-জনতাকে হত্যার উদ্দেশ্যে নির্বিচার গুলিবর্ষণ এবং বোমা বিস্ফোরণ ঘটালে ছাত্র-জনতা ছত্রভঙ্গ হয়ে ছুটোছুটি করে পালাতে থাকে। এ সময় আন্দোলনে অংশ নেওয়া সরকারি সিটি কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান হোসেন  ও  তাঁর অন্য সহপাঠীরা দৌড়ে কোতোয়ালি থানাধীন পুরাতন রেলস্টেশনের সামনে আসেন। তখন ইমরানকে কোপ দেওয়া হলে মাটিতে লুটিয়ে পড়েন। পরে তিনি চিকিৎসা নিয়ে সুস্থ হন।

এদিকে গত ৪ আগস্ট নগরের নিউমার্কেট এলাকায় হাতে একে-৪৭–সদৃশ অস্ত্র, মাথায় হেলমেট, পরনে কালো টি-শার্ট ও হাফপ্যান্ট পরিহিত সুলাইমান বাদশার গুলি করার ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে।

পুলিশ জানায়, সুলাইমান বাদশার নাম নগর পুলিশের কিশোর গ্যাংয়ের তালিকায় রয়েছে। নগরের জিইসি থেকে ষোলোশহর ২ নম্বর গেট পর্যন্ত পুরো এলাকায় ফুটপাতসহ বিভিন্ন দোকানে চাঁদাবাজি, ছিনতাই করে থাকে তাঁর লোকজন। তাঁর নির্দেশে একদল কিশোর ২০১৮ সালের ১৬ অক্টোবর নগরের ২ নম্বর গেট এলাকায় তল্লাশিকালে পুলিশকে লক্ষ্য করে গুলি করে। এতে পুলিশের এক এএসআই আহত হন।


শেয়ার করুন

Leave a Comment