অগ্রিম বুকিংয়ে ইতিহাস গড়ে আবার মুক্তি পেল সেই ভৌতিক ছবি

Photo of author

By Nahid

শেয়ার করুন

‘তুমবাড়’ সিনেমার দৃশ্য। আইএমডিবি
‘তুমবাড়’ সিনেমার দৃশ্য। আইএমডিবি

কয়েক বছর ধরে বলিউডের ক্ল্যাসিক ও হিট ছবিগুলো পুনরায় প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হচ্ছে। আর এই ছবিগুলো বলিউডের মন্দার বাজারে ভালোই অক্সিজেন দিচ্ছে। পুরানো এই ছবিগুলো থেকে বেশ ভালোই আয় হচ্ছে নির্মাতাদের। এ রকমই এক ছবি হলো ‘তুমবাড়’। এই ছবিও বক্স অফিসে বেশ ভালোই দাপট দেখাচ্ছে। অগ্রিম বুকিংয়ে ইতিহাস গড়েছে ছবিটি।

২০১৮ সালে মুক্তি পেয়েছিল সোহম শাহ অভিনীত হরর-ফ্যান্টাসি ছবি ‘তুমবাড়’। এ ছবিকে গতকাল আবার প্রেক্ষাগৃহে ফিরিয়ে আনা হয়েছে। নতুন করে মুক্তির পর ছবিটি ছয় বছর আগের রেকর্ড ভেঙে দিয়েছে। শুধু তা–ই নয়, এই ছবি কারিনা কাপুর খানের সদ্য মুক্তি পাওয়া ছবি ‘দ্য বাকিংহাম মার্ডারস’ ছবিকে বক্স অফিসের দৌড়ে টেক্কা দিয়েছে। ছবিটি দেখতে যাঁরা হলে ভিড় করেছেন, তাঁদের জন্য এক চমক রেখেছেন নির্মাতারা। এ ছবির শেষে জানানো হয়েছে, ছবিটির সিকুয়েল আসতে চলেছে।

‘তুমবাড়’ ছবিকে ঘিরে দর্শকদের মধ্যে দারুণ উন্মাদনা দেখা যাচ্ছে। কিন্তু ২০১৮ সালে বক্স অফিসে ছবিটি সেভাবে সফলতা পায়নি। ফ্লপ ছবির তালিকায় চলে এসেছিল সোহম শাহ অভিনীত ছবিটি। রাহি অনিল ভার্বে পরিচালিত ছবিটি তখন ১২ কোটি রুপির মতো আয় করেছিল। তবে চিত্রসমালোচকদের কলমে ঝরে পড়েছিল ‘তুমবাড়’কে ঘিরে প্রশংসা।

এ ছবি ভারতের দুটি জাতীয় পুরস্কার নিজেদের ঝুলিতে পুরেছিল। ছয় ছর পর মুক্তি পাওয়ার পর ‘তুমবাড়’ আয়ের দিক থেকে সবাইকে রীতিমতো চমকে দিয়েছে। রিপোর্ট অনুযায়ী এবার ছবিটি মুক্তির প্রথম দিন ১ কোটি ৭৫ লাখ রুপি আয় করেছে। ছয় বছর আগে মুক্তির প্রথম দিনে ছবিটি মাত্র ৬৫ লাখ রুপি আয় করেছিল।

সোহমের এই ছবি এভাবে নিজেই নিজের রেকর্ড ভেঙে দিয়েছে। এদিকে গতকাল মুক্তি পেয়েছে কারিনা কাপুর খান অভিনীত ছবি ‘দ্য বাকিংহাম মার্ডারস’। হংসল মেহেতা পরিচালিত ছবিটি মুক্তির প্রথম দিন মাত্র ১ কোটি ২৫ লাখ রুপি আয় করেছে।

‘তুমবাড়’ ঘিরে মানুষের উন্মাদনা দেখে অনেকে অনুমান করছেন, এবার ছবিটি ছয় বছর আগের ১২ কোটি রুপি আয়কে ছাড়িয়ে যাবে। প্রথম দিনের অগ্রিম বুকিংয়ে ৩০ হাজারের বেশি টিকিট বিক্রি হয়েছিল। ভারতে ছবিটির ২১ হাজারের বেশি শো চলছে।


শেয়ার করুন

Leave a Comment