এমআইএসটির ‘মঙ্গল বারতা’র রানারআপ দলকে সংবর্ধনা

Photo of author

By Nahid

শেয়ার করুন

এমআইএসটির 'মঙ্গল বারতা'র রানারআপ দলকে সংবর্ধনা

মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) ‘মঙ্গল বারতা’ দলের রানারআপ দলকে সংবর্ধনা দেওয়া হয়েছে। দলটি তুরস্কে অনুষ্ঠিত আন্তর্জাতিক রোবটিক্স প্রতিযোগিতা ‘আনাতোলিয়ান রোভার চ্যালেঞ্জ (এআরসি) ২০২৪’ এ এমআইএসটির ‘মঙ্গল বারতা’ দলের রানারআপ হয়েছিল। ‘মঙ্গল বারতা’ দলের অসাধারণ সাফল্য উদযাপন করার লক্ষ্যে এমআইএসটি রোববার (৮ সেপ্টেম্বর) এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, তুরস্কের আঙ্কারায় দলটি গত ১৭ থেকে ২১ জুলাই অনুষ্ঠিত অত্যন্ত প্রতিযোগিতামূলক এআরসি-২০২৪ এ রানারআপ হওয়ার কৃতিত্ব অর্জন করে। এই প্রতিযোগিতায় ২১টি দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে দুই শতাধিকেরও বেশি প্রতিযোগী অংশগ্রহণ করেন। যেখানে প্রতিটি দল মঙ্গল, চাঁদ এবং ভূ-পৃষ্ঠের সঙ্গে সাদৃশ্য মাঠে চারটি মিশন সম্পন্ন করে।
 
আইএসপিআর জানায়, এই সাফল্যের জন্য আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে এমআইএসটির কমান্ড্যান্ট, সকল ডীন ও বিভাগীয় প্রধানসহ উর্ধ্বতন কর্মকর্তা, শিক্ষক, ‘মঙ্গল বারতা’ দলের সদস্যদের অভিভাবক এবং ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে দলের সদস্যরা তাদের প্রতিযোগিতার অভিজ্ঞতা বর্ণনা করেন এবং ভবিষ্যতে চ্যাম্পিয়ন হবার অভীষ্ঠ লক্ষ্য ও পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। সংবর্ধনা অনুষ্ঠানটি এমআইএসটি পরিবারের জন্য এক গর্বের মুহূর্ত হিসেবে উদযাপিত হয়েছে এবং এটি দলের সদস্যদের জন্য অনুপ্রেরণার উৎস হিসেবে কাজ করেছে।

সুত্রঃ দৈনিক ইত্তেফাক


শেয়ার করুন

Leave a Comment