ক্ষমা পেয়ে আমিরাত থেকে চট্টগ্রামে ফিরছেন ১২ জন

Photo of author

By Nahid

শেয়ার করুন

সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভে অংশ নিয়ে জেলে যাওয়া চট্টগ্রামের সেই ১২ জনের ক্ষমা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে সংহতি জানিয়ে সংযুক্ত আরব আমিরাতে বিক্ষোভে অংশ নিয়ে জেলে যাওয়া চট্টগ্রামের সেই ১২ জন অবশেষে দেশে ফিরেছেন।তাদের ক্ষমা

দেশটির প্রেসিডেন্ট শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান তাদের ক্ষমা করে দেওয়ায় তারা বিমানযোগে শনিবার রাতে চট্টগ্রাম ফিরেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৃথক দুটি ফ্লাইটে তারা চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান।

বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দরের জনসংযোগ কর্মকর্তা মো. ইব্রাহিম খলিল। কালবেলাকে তিনি বলেন, ‘আরব আমিরাতে বিক্ষোভ করে শাস্তির পর ক্ষমা পাওয়াদের ১২ জন বাংলাদেশি এয়ার আরাবিয়ার দুটি ভিন্ন ফ্লাইট এ শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর মধ্যে শার্জা হতে আসা ফ্লাইটে ১ জন এবং আবুধাবি থেকে আসা ফ্লাইটে ১১ জন বিমানবন্দরে অবতরণ করেন।’

তিনি আরও বলেন, শার্জা থেকে আসা ফ্লাইটটি শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে রাত ৮টা ১০ মিনিটে অবতরণ করে। সেখানে এদের দুইজন ছিলেন। আর আবুধাবি থেকে আসা ফ্লাইটটি রাত ৮টা ৩৭ মিনিটে অবতরণ করেন। সেখানে ছিলেন আরও ১০জন।

ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টার চট্টগ্রামের কেস ম্যানেজমেন্ট অফিসার মাহামুদুল হাসান কালবেলাকে বলেন, ব্র্যাকের পক্ষ থেকে আমরা চারজনকে সাপোর্ট দিতে পেরেছি। তারা সবাই চট্টগ্রামের। তাদের মধ্যে হাটহাজারীর দুজন, সীতাকুণ্ডের একজন, রাউজানের একজন রয়েছে। তারা নিরাপদে বাড়ি ফিরেছেন।

হাটহাজারীর বাসিন্দা মেহরাব উদ্দিন রাসেল বলেন, ব্র্যাক মাইগ্রেশন ওয়েলফেয়ার সেন্টার চট্টগ্রামের পক্ষ থেকে এয়ারপোর্টে জরুরি সহায়তা হিসেবে খাদ্য পুষ্টি সামগ্রী এবং বাড়ি পৌঁছানোর যাতায়াত ভাড়া দিয়েছেন।

সুত্রঃ প্রথম আলো


শেয়ার করুন

Leave a Comment