জনগণ এক দখলবাজের পরিবর্তে আরেক দখলবাজ চায় না: বাম গণতান্ত্রিক জোট

Photo of author

By Nahid

শেয়ার করুন

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আজ মঙ্গলবার বিক্ষোভ সমাবেশে করে বাম গণতান্ত্রিক জোট
রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে আজ মঙ্গলবার বিক্ষোভ সমাবেশে করে বাম গণতান্ত্রিক জোট

দেশের জনগণ এক দখলবাজের পরিবর্তে আরেক দখলবাজ চায় না বলে মন্তব্য করেছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা। তাঁরা বলেছেন, মানুষের এই আকাঙ্ক্ষার বাস্তব রূপ দিতে হবে। আজ মঙ্গলবার বিভিন্ন দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তাঁরা।

বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, মানুষের আকাঙ্ক্ষা হচ্ছে এক দখলবাজের পরিবর্তে আরেক দখলবাজ নয়, সাম্প্রদায়িক হামলা ও নিপীড়ন নয়, দ্রব্যের মূল্যবৃদ্ধির সিন্ডিকেট নয়, দেশের টাকা পাচার নয় এবং দিনের ভোট রাতে নয়। এসব আকাঙ্ক্ষার বাস্তব রূপ দিতে হবে এবং অন্তর্বর্তী সরকারের সংস্কারের রূপরেখা হাজির করতে হবে।

সমাবেশে জোটের নেতারা বলেন, ফ্যাসিবাদী শাসককে উচ্ছেদের পর এখন ফ্যাসিবাদী ব্যবস্থা উচ্ছেদ প্রয়োজন। দুর্নীতির দায়ে অভিযুক্ত ব্যক্তিদের গ্রেপ্তারের পাশাপাশি দুর্নীতি ও পাচার করা টাকা উদ্ধার করতে হবে। প্রশাসন, পুলিশ, বিচার বিভাগ—সব জায়গায় সংস্কার প্রয়োজন। সুষ্ঠু ও অবাধ নির্বাচনের মাধ্যমে রাজনৈতিক সরকার ক্ষমতায় না থাকলে এবং জবাবদিহি প্রতিষ্ঠিত না হলে গণ-অভ্যুত্থানের আকাঙ্ক্ষা বাস্তবায়িত হবে না।

বিক্ষোভ সমাবেশে বাম গণতান্ত্রিক জোটের ভারপ্রাপ্ত সমন্বয়ক ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সহকারী সাধারণ সম্পাদক রাজেকুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মো. শাহ আলম, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য আবদুস সাত্তার, বাসদের (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ।

সুত্রঃ প্রথম আলো


শেয়ার করুন

Leave a Comment