দাফনের ১ মাস পর ছাত্র আন্দোলনে নিহত বৃদ্ধের লাশ উত্তোলন

Photo of author

By admin

শেয়ার করুন

চাঁদপুরের হাজীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আজাদ সরকারের লাশ দাফনের ১ মাস পর কবর থেকে উত্তোলন করা হয়েছে। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে হাজীগঞ্জ পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের টোরাগড় উত্তর-পশ্চিম পাড়া গ্রামের মিজি বাড়ির পারিবারিক কবর স্থান থেকে তার লাশ উত্তোলন করে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য লাশ জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়। 

আজাদ সরকার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের টোরাগড় গ্রামের সরকারবাড়ির বাসিন্দা ছিলেন। এ ঘটনায় আজাদের ছেলে আহমেদ কবির হিমেল টোরাগড়ার ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী মনির হোসেন মিঠুকে প্রধান আসামি করে হাজীগঞ্জ থানায় ১৫ জনের নামে মামলা করেন। এতে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একরামুল ছিদ্দিকের নির্দেশে জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জাকারিয়া হোসেনের উপস্থিতিতে এ লাশ উত্তোলন করা হয়। 

হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল্লাহ জানান, মামলার তদন্তের স্বার্থে আদালতের নির্দেশে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জাকারিয়া হোসেনের নেতৃত্বে লাশটি উত্তোলন করা হয়। ময়নাতদন্তের পর ফের দাফন করা হবে।

উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আজাদ সরকার আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত হয়। ওই দিন আরও শতাধিক ছাত্র-জনতা আহত হন। তাদের অনেকে এখনও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।


শেয়ার করুন

Leave a Comment