সাবেক সেনাপ্রধান আজিজ ও সাবেক আইজিপি বেনজীরের বিরুদ্ধে মামলা করলেন সেলিম প্রধান

Photo of author

By Nahid

শেয়ার করুন

আজিজ আহমেদ ও বেনজীর আহমেদ
আজিজ আহমেদ ও বেনজীর আহমেদ।

ক্যাসিনো–কাণ্ডে আলোচিত ব্যক্তি সেলিম প্রধানের বাসা থেকে ১০ কোটি টাকা মূল্যের মালামাল ছিনিয়ে নেওয়াসহ বিভিন্ন অভিযোগে সাবেক সেনাপ্রধান মেজর জেনারেল (অব.) আজিজ আহমেদ ও পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এই মামলা করেন সেলিম প্রধান নিজেই। মামলাটি আমলে নিয়ে আদালত পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগকে (সিআইডি) তদন্তের নির্দেশ দিয়েছেন। এ ছাড়া মামলায় আজিজ আহমেদের দুই ভাই হারিছ আহমেদ, জোসেফ আহমেদ ও র‌্যাব-৩–এর সাবেক অধিনায়ক শাফী উল্লাহ বুলবুলকে আসামি করা হয়েছে।

মামলায় সেলিম প্রধান দাবি করেন, তিনি একজন প্রিন্টিং ও প্রেস ব্যবসায়ী। সেই সূত্রে সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের সঙ্গে তাঁর পরিচয় হয়। এরপর আজিজ আহমেদের মাধ্যমে তাঁর দুই ভাইয়ের সঙ্গেও পরিচয় হয় তাঁর। পরে হারিছ আহমেদ ও জোসেফ আহমেদ তাঁর পেছনে লাগেন। ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর তাঁর গুলশানের বাসায় র‍্যাবের কয়েকজন সদস্য আসেন। তাঁরা জোসেফের সঙ্গে ভিডিও কলে কথা বলিয়ে দেন। জোসেফ তাঁর কাছে একটি রেঞ্জ রোভার গাড়ি চাঁদা দাবি করেন। একই সঙ্গে জোসেফ তাঁর কাছে ১০০ কোটি টাকা চাঁদা দাবি করেন।

সেলিম প্রধান মামলায় আরও দাবি করেন, চাঁদা দিতে অস্বীকার করায় এর তিন দিন পর ৩০ সেপ্টেম্বর তাঁকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয়। পরে তাঁর বাসায় অভিযান চালানো হয়। বাসা থেকে মূল্যবান ঘড়ি, আইফোন, ল্যাপটপসহ ১০ কোটি টাকা মূল্যের মালামাল ছিনিয়ে নেওয়া হয়।

২০১৯ সালের ২৭ অক্টোবর জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও অর্থ পাচারের অভিযোগে সেলিমের বিরুদ্ধে মামলা করে দুদক। সেই মামলায় গত বছরের ৩০ এপ্রিল সেলিম প্রধানকে আট বছর কারাদণ্ড ও ১১ লাখ টাকা জরিমানা করেছেন আদালত


শেয়ার করুন

Leave a Comment