মাগুরায় সাংবাদিককে কুপিয়ে জখম

Photo of author

By Nahid

শেয়ার করুন

আহম্মদ আলী

মাগুরায় এক সাংবাদিকের ওপর হামলা করেছে অস্ত্রধারীরা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় শহরের হাসপাতাল পাড়া এলাকায় তাঁকে ধারালো অস্ত্র দিয়ে পিঠে, পায়ে ও হাতে কুপিয়ে জখম করা হয়েছে। গুরুতর আহত ওই ব্যক্তি এখন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

হামলার শিকার ওই ব্যক্তির নাম আহম্মদ আলী (৪০)। তিনি মাগুরা শহরের পশু হাসপাতাল পাড়ার বাসিন্দা। তিনি মাগুরা পৌরসভার প্রথম চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মাজেদ খন্দকারের ছেলে। আহম্মদ সদর থানা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। বর্তমানে তিনি ‘দৈনিক এই বাংলা’ নামে ঢাকা থেকে প্রকাশিত একটি পত্রিকার মাগুরা জেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

আহত ব্যক্তির পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, মঙ্গলবার রাতে মাগরিবের নামাজ শেষ করে প্রতিবেশী একজন মুক্তিযোদ্ধার জানাজায় যাওয়ার জন্য রওনা দেন আহম্মদ। হাসপাতাল পাড়ায় অবস্থিত আল-আহাদ ক্লিনিকের সামনে পৌঁছালে সেখানে ওত পেতে থাকা একদল অস্ত্রধারী তাঁর ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা করে। হামলাকারীরা তাঁকে কুপিয়ে ফেলে রেখে যায়। এ সময় স্থানীয় বাসিন্দারা তাঁকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ভর্তি করেন। অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহত আহম্মদ আলীর বড় ভাই খন্দকার মোহাম্মদ আলী জানান, ‘কে বা কারা কী জন্য এই হামলা করেছে, এ ব্যাপারে এখনো নিশ্চিত হতে পারিনি। বর্তমানে আমি আমার ভাইয়ের সঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আছি। যারা এই কর্মকাণ্ডের সঙ্গে জড়িত, তাঁদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী রাসেল বলেন, বিষয়টি তাঁরা শুনেছেন। আহত ব্যক্তির পক্ষ থেকে এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে কারা এর সঙ্গে জড়িত এবং কী কারণে এ ধরনের হামলা ঘটনা ঘটাল, তা তদন্ত করে দেখা হবে।


শেয়ার করুন

Leave a Comment